বুধবার, ১৪ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |আর্কাইভ|
অধিনায়ক তামিমের ব্যর্থতার খাতা দীর্ঘ হচ্ছে
নিউজ ডেস্ক
নভেম্বর ২৫, ২০২০,  ৯:৩০ পূর্বাহ্ণ
অধিনায়ক তামিমের  ব্যর্থতার খাতা দীর্ঘ হচ্ছে

বঙ্গবন্ধু টি-২০ কাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। ক’দিন আগে দল নিয়ে নিজের অসন্তুষ্টির কথা জানালেও, আসর শুরুর আগে সেই দলেই আস্থা রাখছেন তামিম ইকবাল। কিন্তু শেষ রক্ষা হয়নি তামিমের । নিজেদের প্রথম ম্যাচেই জেমকন খুলনার কাছে হেরে যায় তামিমের ফরচুন বরিশাল। এই ম্যাচে মেহেদী মিরাজকে দিয়ে শেষ ওভারে বোলিং করানো নিয়ে রয়েছে নানা বিতর্ক।

এদিকে অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণের চেষ্টা, পরিসংখ্যান বলছে অনেকটাই ব্যার্থ তামিম। জাতীয় দলের হয়ে ১ টেস্টে অধিনায়কত্ব করে ১ পরাজয়, ৩ ওয়ানডেতে অধিনায়কত্ব করে ৩ পরাজয় (শ্রীলংকা সফরের সিরিজ)

বিপিএলে ২০১৩-১৭ পর্যন্ত ৩৪ ম্যাচে মাত্র ১৪ জয়, ২০ পরাজয়। সর্বশেষ প্রেসিডেন্ট কাপেও খেলতে পারেননি ফাইনাল।

জুবায়ের নামের ফরচুন বরিশালের একজন সমর্থক  সংবাদ দর্পণকে বলেন, অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ মরতে মরিয়া তামিম। তা বলার অপেক্ষা রাখে না। তাই হয়তো দল নিয়ে তার এমন মন্তব্য। তার মন্তব্যে পরিস্কার সে অধিনায়কত্ব নিয়ে সিরিয়াস, বিশেষ করে অধিনায়ক নিজেকে প্রমাণের।

মন্তব্যটা ভালো লাগেনি এই কারনে যে, একজন অধিনায়ক এটা বলতে পারে না। তাও আবার ফ্রাঞ্চাইজি লীগ। যেখানে তাকেও কিনেছে দল, না কিনলে তাকে খেলতে হতো অন্য দলে।

যদি সবার আগে অধিনায়ক নির্বাচণ করে, তারপর অধিনায়ককে সাথে নিয়ে দল গুছানো হতো এবং যদি তখন অধিনায়কের পছন্দকে প্রাধান্য দেয়া না হতো, তারপরই এমন মন্তব্য হতে পারতো।

পুরো বিষয়টা নিয়ে আমার মন্তব্য হলো-তামিমের অধিনায়কত্ব অভিজ্ঞতা সুখকর নয় পুরো ক্যারিয়ারে। এই অবস্থায় সে মরিয়া নিজেকে প্রমাণের জন্য। তাই এখন সে দল কেমন হচ্ছে এটা নিয়েও মতামত রাখছে মিডিয়ায়। যা অন্য কোন অধিনায়ক করছে না।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন