বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৫ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
ইবিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন  
ডিসেম্বর ১৬, ২০১৯,  ৫:৩৫ অপরাহ্ণ
ইবিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন  

ইবি প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, ক্রীড়া প্রতিযোগিতা ছিলো।

আজ সকাল ৯টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে ও হলসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

এরপর প্রশাসন ভবনের চত্বর হতে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে এক আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘মুক্তবাংলা’য় সমবেত হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর, ট্রেজারার, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, অনুষদ, বিভাগ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন ছাত্রসংগঠন এবং সাংস্কৃতিক সংগঠন।

পরে শহিদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ‘মুক্তবাংলা’য় পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। এ সময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতি, হল, অনুষদ, বিভাগ, ছাত্র-সংগঠন এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন  ‘মুক্তবাংলা’য় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এরপর শহিদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল ১০টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয় খেলার মাঠে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীর মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন