রবিবার, ১৭ই নভেম্বর ২০১৯ ইং, ২রা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
header-ads
ইবিতে ভর্তি পরিক্ষা শেষে তারুণ্যের পরিচ্ছন্নতা অভিযান
নভেম্বর ৭, ২০১৯
ইবিতে ভর্তি পরিক্ষা শেষে তারুণ্যের পরিচ্ছন্নতা অভিযান

ইবি প্রতিনিধিঃ
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে তিনদিন ব্যাপী ভর্তি পরিক্ষা শেষে ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে পরিচ্ছন্নতা অভিযানের উদ্যোগ গ্রহন করে তারুণ্য। তারুণ্যের সভাপতি শেখ রাইয়ানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে ডায়না চত্ত্বর, ক্রিকেট মাঠ, ফুটবল মাঠ, এবং ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে এ অভিযান পরিচালনা করে তারুণ্য।

অভিযানে উপস্থিত ছিলেন সাবেক কমিটির সভাপতি আরমান রেজা জয়,  কোষাধ্যক্ষ মিকাইল, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক হাফিজুর,  কোষাধ্যক্ষ সুজন , সাহিত্য সম্পাদক তাবরীজ, সমাজ কল্যাণ সম্পাদক রুপক সহ কার্যকরী পরিষদ ও সাধারণ সদস্যগণ। এছাড়াও উপস্থিত ছিলেন তারুণ্যের শুভাকাঙ্ক্ষীরা।

তারুণ্যের উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহ-জাহান মন্ডল সংবাদ দর্পণকে বলেন, তারুণ্য যে উদ্যোগ টি গ্রহন করেছে অবশ্যই সেটি একটি প্রশংসনীয় উদ্যোগ। তাদের এধরনের প্রশংসনীয় সামাজিক কাজ এর আগেও অনেক সংঘটিত হয়েছে এবং ভবিষ্যতেও আরও কাজ করবে বলে আশা রাখি। আমি তারুণ্যের সফলতা কামনা করি।

সংঠনটির সভাপতি শেখ রাইয়ান জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ে অতি সম্প্রতি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে ব্যাপক লোক সমাগম হয়েছিলো। যার ফলে আমাদের ক্যাম্পাস আঙ্গিনা কিছুটা নোংরা হয়ে গেছে। চারপাশে পলিথিন, কাগজ, প্লাস্টিক বোতল ছড়িয়ে ছিটিয়ে আছে। এটা পরিবেশের জন্য যেমন ক্ষতিকর তেমন আমাদের সার্বিক চলাফেরার ক্ষেত্র বিশ্ববিদ্যালয়কে এ অবস্থায় দেখাটাও কষ্টের। তাই আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে পরিস্কার – পরিচ্ছন্ন রাখতে কাজ করছি।

উল্লেখ্য যে, তারুণ্য একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ ইং সালে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে এটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের সাহায্য কর্মসূচি সহ বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে আসছে। এছাড়াও শিক্ষার্থীদের পাঠাভ্যাস গড়ে তুলতে ‘তারুণ্য লাইব্রেরী’ নামে একটি ভ্রাম্যমাণ পাঠাগারও চালু করে সংগঠনটি।

Print Friendly, PDF & Email