সোমবার, ২০শে জানুয়ারি ২০২০ ইং, ৭ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
ইবিতে সিওয়াইবি’র নতুন কমিটি গঠন
ডিসেম্বর ১৩, ২০১৯
ইবিতে সিওয়াইবি’র নতুন কমিটি গঠন

ইবি প্রতিনিধিঃ
ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়ন বিষয়ক সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর ইবি শাখা নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার টিএসসিসির ১১৬ নং রুমে ৫১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। আগামী ২০২০ সালের জন্য এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার ভোক্তা অধিকার বিষয়ে আয়োজিত এক ট্রেনিং প্রোগ্রাম শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। এসময় শামিমুল ইসলাম সুমনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে শাখার উপদেষ্টা প্রফেসর ড. রশিদুজ্জামান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. হাফিজুর রহমান, আইন বিভাগের সহকারী অধ্যাপক আনিচুর রহমান আনিস, টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েলের উপস্থিতে কমিটির ঘোষণা করেন সিওয়াইবি ইবি শাখার প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মেহের আলী।

কমিটির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পান ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোস্তাাফিজুর রহমান। সাধারণ সম্পাদাক হিসেবে আইন বিভাগের শিক্ষার্থী শাহেদুল ইসলাম। সহ-সভাপতি হিসেবে আবু ইউসুফ, নাজমুল হাসান, আরমান হোসেন। সহ-সাধারণ সম্পাদক হিসেবে সাজেদা আক্তার জলি, মাজহারুল ইসলাম, আজিজুল হক মিরাজ।

অন্যান্য সদস্যদের মধ্য সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম, অর্থ সম্পাদক আমিন হোসেন, দপ্তর সম্পাদক সাদ্দাম হোসেন জনি, সাহিত্য সম্পাদক আশিকুর রহমান, ভোক্তা অধিকার সম্পাদক মোস্তা হাবিবুল্লাহ,পরিকল্পনা সম্পাদক নজরুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নাহারুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক আহম্মেদ আলী, প্রচার সম্পাদক আশিকুর রহমান, মিডিয়া সম্পাদক বিপ্লব খন্দকার, সাংস্কৃতিক সম্পাদক তামিম আদনান, নিরাপদ খাদ্য সম্পাদক আজম নুর, গবেষণা সম্পাদক হায়াতে জান্নাত, আইন সম্পাদক মীর শুভ, নারী সম্পাদিকা আফিয়া তানজুম, সমাজ কল্যাণ সম্পাদক আতিকুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক শাহরিয়ার আলমসহ ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি ঢাকা, জাহাঙ্গীরনগর,  চবি, ইবি, খুবি, জগন্নাথ,গণ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে । খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণ মূলক কাজ করে আসছে। ইবি শাখা কনজুমার ইয়ুথের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা দেশ, সমাজ ও জাতির উন্নয়ের জন্য কাজ করে আসছি। সমাজে যে সকল স্থানে ভেজাল খাদ্য পরিবেশণ করা হচ্ছে সে গুলাকে নির্ম‚ল করে ভেজাল মুক্ত খাবার উপহার দেওয়াই আমাদের প্রধান লক্ষ।’

Print Friendly, PDF & Email