শনিবার, ১১ই জুলাই ২০২০ ইং, ২৭শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
ইবি’র ইতিহাসে সর্ববৃহৎ বাজেট ১৫৭কোটি ৫৮ লক্ষ টাকা
জুন ১১, ২০২০
ইবি’র ইতিহাসে সর্ববৃহৎ বাজেট ১৫৭কোটি ৫৮ লক্ষ টাকা

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কার্যক্রম পরিচালনায় ২০২০-২১ অর্থবছরের জন্য ১৫৭ কোটি ৫৮ লাখ টাকার বরাদ্দ দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। যা গত অর্থবছরের তুলনায় ৪ কোটি ৫ লাখ টাকা বেশি। গত অর্থবছরে (সংশোধিত) বাজেটের পরিমাণ ছিল ১৫৩ কোটি ৫৩ লক্ষ টাকা।

বর্তমান প্রশাসনের চার বছরের অর্থনৈতিক স্বচ্ছতা ও শৃঙ্খলার কারণে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন চাহিদা মোতাবেক সর্বোচ্চ এ বাজেট প্রদান করেছেন বলে মনে করছেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। তিনি বলেন, এবারের যে বাজেট ও সংশোধিত বাজেট তা অত্যন্ত সন্তোষজনক ও আশাব্যঞ্জক।

এদিকে দুই অর্থবছরের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি টাকা এবং চলতি অর্থবছরে (সংশোধিত) বাজেটে ১১ কোটি ৩৭ লক্ষ টাকা অতিরিক্ত বরাদ্দ পাওয়া গেছে যা এর আগে কখনো পাওয়া যায়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জানা যায়, বুধবার উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী’র নিকট বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এ বাজেট-বই হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন ও হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ছিদ্দিক উল্যা প্রমুখ।

Print Friendly, PDF & Email