সোমবার, ২০শে জানুয়ারি ২০২০ ইং, ৭ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
ইবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী-জামায়াতের বিজয়
ডিসেম্বর ১৫, ২০১৯
ইবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী-জামায়াতের বিজয়

ইবি প্রতিনিধি:
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ আজ (রবিবার) অনুষ্ঠিত হয়। অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং চলে বেলা দেড়টা পর্যন্ত । নির্বাচনে ৩৯৬ জন শিক্ষকের মধ্যে ৩৪৬ জন শিক্ষক ভোট দেন এবং ২টি ভোট বাতিল হয়।

সভাপতি পদে আওয়ামীপন্থি প্যানেল থেকে নির্বাচিত হন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদাক পদে বিএনপি-জামায়াত প্যানেল থেকে নির্বাচিত হন  অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান।

বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধে বিশ্বাসী প্রগতিশীল আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের প্যানেল থেকে সভাপতি ও সহ-সভাপতিসহ ১০টি পদে জয় লাভ করেন। অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ৫টি পদে জয় লাভ করেন।

আওয়ামীপন্থি প্রগতিশীল শিক্ষকদের প্যানেল থেকে নির্বাচিত হন সভাপতি পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সহ-সভাপতি পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, কোষাধ্যক্ষ পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরীন, সদস্য পদে ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, ড. মোঃ আনিচুর রহমান, এস এম মোস্তফা কামাল, ড. আতিকুর রহমান, ড. মোঃ সাইদুর রহমান।

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সাধারণ সম্পাদক পদে আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান। সদস্য পদে ড. এ.টি.এম. মিজানুর রহমান, ড. রশিদুজ্জামান, ড. নূরুন নাহার।

নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ রবিবার রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী ও প্রগতিশীল শিক্ষকদের মধ্যে দুটি এবং জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের মধ্যে একটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। এককভাবে নির্বাচন করে একটি প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদক পদে।

ফলাফল

Print Friendly, PDF & Email