সোমবার, ২০শে জানুয়ারি ২০২০ ইং, ৭ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
ইবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল
ডিসেম্বর ১৪, ২০১৯
ইবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষে ক্যাম্পাসে প্রচার-প্রচারণায় জমজমাট। ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ আগামীকাল (রবিবার) অনুষ্ঠিত হবে। প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনে আওয়ামী ও প্রগতিশীল শিক্ষকদের মধ্যে দুটি এবং জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের মধ্যে একটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

জানা যায়, আওয়ামীপন্থী শিক্ষকদের এক পক্ষের প্যানেলের সভাপতি পদে অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন এবং অপর প্যানেলে সভাপতি পদে অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রতিদ্বন্দ্বিতা করবে।

এছাড়াও বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন এবং অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক পদে লড়বেন।

এদিকে বিএনপি থেকে বের হয়ে দুজন শিক্ষক এককভাবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন। সভাপতি পদে অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. শরফরাজ নওয়াজ।
শিক্ষকদের প্রত্যাশা সুষ্ঠু সুন্দর পরিবেশের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সার্বিক বিষয়ে নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ বলেন, তিনটি পূর্ণাঙ্গ এবং একটি এককভাবে শুধুমাত্র সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন জমা দিয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল (রবিবার) অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। ভোট গ্রহণ চলবে দেড়টা পর্যন্ত ।

Print Friendly, PDF & Email