বুধবার, ১৪ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |আর্কাইভ|
কল্পতরী ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল ও গরম কাপড় বিতরণ
রাসেল মুরাদ, নিজস্ব প্রতিবেদকঃ
জানুয়ারি ৮, ২০২১,  ১২:৪৩ অপরাহ্ণ
কল্পতরী ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল ও গরম কাপড় বিতরণ

রাসেল মুরাদ, নিজস্ব প্রতিবেদকঃ
‘কল্পতরী ফাউন্ডেশন’ এর প্রজেক্ট হাসিমুখ করোনাকালীন সময়েও বিতরণ করেছেন প্রায় চল্লিশটি কম্বল ও এক’শ গরম কাপড়। চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তরুণরা মিলে গত ৭ জানুয়ারি এ যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করেছে।

জানা যায়, তারা চট্টগ্রাম রেলওয়েতে গভীর রাতে এই কম্বলগুলো দুস্থ-অসহায়দেরকে দেন। মানবতার কল্যানে নিরন্তর কাজ করাকে প্রধান লক্ষ্য-উদ্দেশ্য করে সংগঠনটি ৫ আগস্ট ২০২০ সালে প্রতিষ্ঠিত হয়।

একদল তারুণ্য শক্তিতে বলীয়ান বিভিন্ন প্রতিষ্ঠান- পাবলিক, প্রাইভেট, ন্যাশনাল বিশ্ববিদ্যালয় ও মেডিকেলের ছাত্রদের নিজেদের সমন্বিত অর্থায়নে এত দিন অনাথ ও দরিদ্রদের পাশে থেকেছ সহযোগিতা করে আসছে।

ইতিমধ্যেই সংগঠনটি এমন উদ্যোগে বিভিন্ন মহলে বেশ সাড়া ফেলেছে। সংগঠনটির উদ্যোগ নিয়ে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়- এর সিএসই বিভাগ- এর ছাত্র নূর বিজয় বলেন, সকলে এগিয়ে আসলে অনেক ভালো কিছু সম্ভব।
রাবি আইন বিভাগের ছাত্র শাদমান সাকিব নিলয় বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া প্রত্যেক ছাত্র তথা তরুণদের উচিত নৈতিক দায়িত্ববোধ থেকে অপরের জন্য কাজ করা।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রান্ত ধর বলেন, অনাথ ও এতিমদের পাশে থাকার সুখ সকল কিছুর উর্ধ্বে, বিত্তশালীরাও এগিয়ে আসলে চট্টগ্রামে আরো বেশি মানুষের কাছে আমরা পৌঁছাতে পারবো।
আবুদুল্লাহ আল সায়েম বলেন, ভালো কাজে বাংলাদেশ রেলওয়ে সদা কল্পতরীর পাশে থাকবে, একতা থাকলে সকল কিছু সম্ভব, প্রশংসনীয় এমন উদ্যোগ ।

উক্ত প্রোগ্রামে আরো উপস্থিত থেকে সহযোগিতা করেছেন চট্টগ্রাম রেলওয়ের সম্মানিত কর্মকর্তাবৃন্দ স্টেশন ম্যানেজার রতন কুমার, স্টেশন মাস্টার জাফর আহমেদ, মোঃ সাজ্জাদ হোসেন, আব্দুল্লাহ আল সায়েম সাইদুল ইসলাম, তানবীর আহাম্মদ সিদ্দিক, ফিরোজ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিজয় বড়ুয়া, স্বাধীন চৌধুরী, জুয়েল বল, আভিক দত্ত, প্রতীক নয়ন, রাহুল নন্দি, আবিদসহ আরো প্রায় ২০ সদস্য।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন