বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৫ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
কুবিতে মারধরের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ৩
জানুয়ারি ২২, ২০২০,  ৬:০০ অপরাহ্ণ
কুবিতে  মারধরের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ৩

তানভীর আহমেদ, কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এক সাংবাদিক ও এক শিক্ষার্থীকে মারধরের পৃথক ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ তিনজনকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও এক ছাত্রলীগ নেতার কাছে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটানো সতর্ক করে মুচলেকা চাওয়া হয়েছে।

২২ জানুয়ারি বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশের মাধ্যমে এসব তথ্য জানা যায়।

সাংবাদিক মারধরের ঘটনায় বহিষ্কৃতরা হলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক মুনতাসির হৃদয় এবং একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগ কর্মী রাজু আহমেদ। এছাড়া এ বিভাগের একই ব্যাচের আরেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য ও ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিরাজ খলিফাকে শৃঙ্খলা ভঙ্গের জন্য সতর্ক করা হয়েছে।

গত ৪ জানুয়ারি রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে হামলার শিকার হন দৈনিক বিজনেস বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য সজিব বণিক। এ ঘটনায় ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ঐ সাংবাদিক।

এদিকে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় এক মাসের জন্য বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ নাসির উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও এই দুজনকেই সতর্ক করে ভুক্তভোগী শিক্ষার্থী মোঃ রুবেলের সম্পূর্ণ চিকিৎসা ব্যয় আগামী দশ দিনের মধ্যে প্রদানের নির্দেশ দেয়া হয়েছে বহিষ্কৃত শিক্ষার্থীকে।

গত ১৩ জানুয়ারি নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো: রুবেলের উপর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি হয়। এতে গুরুতর আহত রুবেলকে পরদিন কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন