বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৫ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
কৃষি বিভাগের শিক্ষার্থীদের আল্টিমেটাম দিয়ে মানববন্ধন
নভেম্বর ২০, ২০১৯,  ৮:৫৮ অপরাহ্ণ
কৃষি বিভাগের শিক্ষার্থীদের আল্টিমেটাম দিয়ে মানববন্ধন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিদেশি ছাত্রীকে যৌন নির্যাতনের দায়ে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক হুমায়ুন কবিরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আবারো মানববন্ধন করেছে কৃষি বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২০নভেম্বর) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে শিক্ষার্থীরা। এ মানববন্ধনে তারা বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে নিয়ে অভিযুক্ত হুমায়ুন কবিরের শাস্তি চেয়ে প্রতিবাদী স্লোগান দিতে থাকেন। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীররা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী কৃষি বিভাগের এক শিক্ষার্থী জানান, “আমরা কল রেকর্ডিংসহ কিছু প্রমাণ পেয়েছি যাতে হুমায়ুন কবির স্যারের অপরাধ প্রমাণ হয়ে যায়। তিনি যদি অভিযুক্ত হন তবে তার দ্রুত শাস্তির দাবি জানাই।”

মানববন্ধনে অংশগ্রহণকারী কৃষি বিভাগের শিক্ষার্থীরা আল্টিমেটাম দিয়ে জানান, “আগামী ২৫ নভেম্বরের মধ্যে যদি উক্ত ঘটনার বিচারের কোনো অগ্রগতি না পাই তাহলে আমরা আন্দোলনে নামতে বাধ্য হবো।”

কৃষি বিভাগের আরেক নেপালি শিক্ষার্থী পুণম যাদব বলেন, “আমাদের সহপাঠীর সাথে যে ঘটনা ঘটেছে তার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার করতে হবে এবং অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। পরবর্তীতে কোনো বিদেশি শিক্ষার্থী যেন যৌন হয়রানির শিকার না হতে হয়।”

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “আগামীকাল তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে। ইতিমধ্যে তার (হুমায়ুন কবীর) সহকারী প্রক্টর পদ স্থাগিত করা হয়েছে।”

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি চিঠিতে শিক্ষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেন কৃষি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সুমি সিং।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন