শনিবার, ১৬ই নভেম্বর ২০১৯ ইং, ১লা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
header-ads
খুবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন
অক্টোবর ২৮, ২০১৯
খুবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন

খুবি প্রতিনিধিঃ
খুলনা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন হয়েছে । আজ সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসের প্রবেশদ্বারের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের কাজ উদ্বোধন করে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

আগামী ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে স্মৃতির স্মারক হিসেবে এ ম্যুরাল নির্মান কাজ হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ভাস্কর্য ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) মোঃ শেখ সাদি ভূইয়া, প্রকৌশল ও পরিকল্পনা বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মোনাজাত করা হয়। প্রায় চল্লিশ ফিট উচ্চতা বিশিষ্ট এ ম্যুরাল নির্মাণের কাজ আগামী মাসে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

এটি নির্মিত হলে একাত্তরের বধ্যভূমির ওপর প্রতিষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয়ে এবং সামনের খুলনা- সাতক্ষীরা মহাসড়কে চলাচলকারী যাত্রী ও পর্যটকের কাছে বঙ্গবন্ধুর এ ম্যুরালটি দর্শনীয় হবে এবং যতোদিন বিশ্ববিদ্যালয় থাকবে ততোদিন বঙ্গবন্ধুর নাম ও স্মৃতি অবিস্মৃতভাবে প্রেরণা যোগাবে। এটি নতুন প্রজন্মের জন্যও হবে প্রেরণার উৎস।

Print Friendly, PDF & Email