বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৫ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
চবিতে দুই ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে আহত-প্রতিবাদে ক্যাম্পাস অবরোধ
জানুয়ারি ২২, ২০২০,  ৯:৫৮ অপরাহ্ণ
চবিতে দুই ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে আহত-প্রতিবাদে ক্যাম্পাস অবরোধ

চবি প্রতিনিধিঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি)তে দুই ছাত্রলীগ কর্মীকে মারধর করা হয়েছে। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে অবরোধ করে শাখা ছাত্রলীগের উপগ্রুপ ৬৯। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের ট্রেনও আটকে রাখে।

বুধবার (২২জানুয়ারি) দুপুর সাড়ে ৩টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্টেশনের পাশে এক নাম্বার রোডে এই ঘটনা ঘটে। আহতদের নাম মাহফুজুল হুদা লোটাস ও ইব্রাহিম খলিল মুকুল। তারা দুজনেই ছাত্রলীগের উপগ্রুপ ৬৯ এর কর্মী।

জানা যায়, আজ বিশ্ববিদ্যালয়ের স্টেশনের পাশে সিপি রেষ্টুরেন্টের পাশে লোটাস ও মুকুল বসে ছিলো। এসময় সিএনজি করে ৪-৫ জন মুখোশ পরিহিত এসে তাদের মারধর শুরু করে এবং পরে তারা সেই সিএনজি করেই চলে যায়। এরপর তাদের গ্রুপের কর্মীরা এসে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে এবং বিশ্ববিদ্যালয়ের শাটল আটকে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এসময় ঘটনার জন্য তারা বিশ্ববিদ্যালয়ের আরেক উপগ্রুপ আরএস (RS) কে দায়ী করেন তারা।

পরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক গ্রুপ নেতাদের সাথে বসে আগামীকাল (২৩জানুয়ারি) বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সময় নিয়ে এর মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা প্রধান ফটক খোলে দেয়। পরে বিশ্ববিদ্যালয়ে স্থিতিশীলতা ফিরে আসে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন তেমন কোন পদক্ষেপ নিতে পারেনি তাই এখন পর্যন্ত এরকম ঘটনার পুনরাবৃত্তি হচ্ছেই। আমরা উনাদের সাথে কথা বলেছি, উনি সময় নিয়েছেন। এরমধ্যে ব্যবস্থা নিবেন বলে জানান।

রকিবুল হাসান দিনার উক্ত ঘটনার সাথে নিজের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে বলেন, ঘটনাটা আমি পরে জানতে পেরেছি। আমার সংশ্লিষ্ট থাকার কোন প্রশ্নই নেই।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনির হোসেন বলেন, আমরা তাদের থেকে সময় নিয়েছি। তাদের কয়েকজনের সাথে বসে হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, উপগ্রুপ ৬৯ বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী। অন্যদিকে সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরএস রকিবুল হাসান দিনার এর অনুসারী এবং দুই গ্রুপই চট্টগ্রামের মেয়র আ.জ.ম নাসিরের অনুসারী।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন