বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৫ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
চবিতে র‍্যাগিং বিরোধী শোভাযাত্রা
জানুয়ারি ২২, ২০২০,  ১০:১৬ অপরাহ্ণ
চবিতে র‍্যাগিং বিরোধী শোভাযাত্রা

চবি প্রতিনিধিঃ
‘নবীন তোমায় স্বাগত জানাই চ.বি. ক্যাম্পাসে, প্রয়োজনে প্রবীণদের পাবে তোমার পাশে’ এ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিংমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের পরস্পরের মাঝে সৌহার্দ্য-সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শোভাযাত্রা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯ টায় চবি জিরো পয়েন্ট হতে চবি কেন্দ্রীয় খেলার মাঠ পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নেতৃত্বে ‘র‍্যাগিং বিরোধী শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়।

জানা যায়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনার আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিরাজমান র‍্যাগিং ও ড্রাগমুক্ত ক্যাম্পাস এবং নবীন-প্রবীণ সম্প্রীতির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে চলমান শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রাখার স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এ বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এই শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শিরীন আক্তার বলেন, শুধু পঠন-পাঠন নয়; জ্ঞান সৃজন এবং জ্ঞান বিতরণের মাধ্যমে সৎ, দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদনই বিশ্ববিদ্যালয়ের অন্যতম মূল লক্ষ্য। এই লক্ষ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের চলমান শিক্ষা-গবেষণার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখতে বদ্ধপরিকর।

এসময় তিনি আরো বলেন, জঙ্গি-সন্ত্রাস-মাদক ও দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার ঘোষিত জিরো টলারেন্স নীতি ধারণ করে বর্তমান প্রশাসন ক্যাম্পাসে সকল প্রকার র‍্যাগিং ও ড্রাগমুক্ত ক্যাম্পাস হিসেবে এ বিশ্ববিদ্যালয়ের চলমান প্রক্রিয়া অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, নবীন-প্রবীণের মহামিলনে এ পবিত্র শিক্ষাঙ্গন পারস্পরিক শ্রদ্ধা-সম্মান, সৌহার্দ ও সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন