বুধবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২০ ইং, ১৩ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
চবি সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি শহিদুল হক
জানুয়ারি ১৬, ২০২০
চবি সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি শহিদুল হক

চবি প্রতিনিধিঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছে ড.শহিদুল হক। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সভাপতি বিদায় ও বরণ অনুষ্ঠানের মাধ্যমে বিদায়ী সভাপতি আবুল কালাম আজাদকে বিদায় ও শহিদুল হককে নতুন সভাপতি হিসেবে বরণ করে নেয়া হয়।

যোগাযোগ সাংবাদিকতা বিভাগের আয়োজনে সমাজ বিজ্ঞান অনুষদের ৫০৫নং রুমে বিভাগের শিক্ষক রাজিব নন্দির সঞ্চালনায় বেলা সাড়ে এগারোটায় এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষার্থীদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের মাস্টার্সের (২১ব্যাচ) শিক্ষার্থী আব্দুল্লাহ হামিদ রাকিব, স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন নাজমুল হক, নতুন তৃতীয় বর্ষের শিক্ষার্থী (২৪ব্যাচ) সুযোগ তালুকদার, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী (২৫ব্যাচ) কাজী সানজিদা, আনোয়ার কানন এবং প্রথম বর্ষ (২৬ব্যাচ) থেকে ইকরাম ফারাবী ও রিনি। এরপর বিভিন্ন ব্যাচের পক্ষ থেকে ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায় ও বরণ করে নেয় বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

এসময় শিক্ষকদের পক্ষ থেকে বিদায়ী সভাপতি ও নতুন সভাপতিকে নিয়ে স্মৃতিচারণ বক্তব্য রাখেন বিভাগের শিক্ষক মাধব চন্দ্র। তিনি বলেন, ক্রেস্ট দিয়ে বরণ,বিদায় করেছে এটা প্রতিকীরূপে, এর অন্তরালে রয়েছে ভালোবাসা।

এরপর অনন্য শিক্ষকবৃন্দ রেজাউল করিম, ফারজানা করিম, জাকারিয়া স্যার, সায়মা ম্যাম, সাবেক সভাপতি মোরশেদুল ইসলাম, রাজিব নন্দি। এসময় তারা বিদায়ী সভাপতিকে নিয়ে স্মৃতিচারণমূলক কথা বার্তা বলে্ন এবং নতুন সভাপতিকে অভিনন্দন জানান।

পরে বিদায়ী সভাপতি আবুল কালাম আযাদ বলেন, আমার সাথে বিভাগের অলিখিত সম্পর্ক হয়ে গেছে। বিভাগের প্রতি শিক্ষার্থীদের প্রতি ভালোবাসায় আমার শক্তি। এই শক্তি দিয়ে কাজ করে গেছি। দায়িত্ব যখন নিয়েছি, দায়িত্ব তখন ছাড়তেই হবে। এটাই জিবনের নিয়ম। সভাপতি হিসেবে গেলেও শিক্ষক হিসেবে থাকবো। আমার এই বিভাগ প্রিয় বিভাগ। এই বিভাগ বেঁচে থাকুক যুগ যুগ।

এরপরে নবাগত সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া শিক্ষক শহিদুল হক পূর্বের শিক্ষকদের কাজের ধারাবাহিকতা অব্যাহত রেখে সবসময় শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার কথা বলেন এবং তার পরিকল্পনা ব্যাক্ত করেন।

Print Friendly, PDF & Email