রবিবার, ১৭ই নভেম্বর ২০১৯ ইং, ২রা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
header-ads
জাতির পিতা বঙ্গবন্ধু’র ৪৪ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
সেপ্টেম্বর ২, ২০১৯
জাতির পিতা বঙ্গবন্ধু’র ৪৪ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আফজাল মাহমুদ, কুষ্টিয়া প্রতিনিধিঃ
কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা বলেন,সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে পাকিস্তান শাসক গোষ্টি বাঙ্গালীকে নেতৃত্ব শুন্য করতে চেয়েছিল। তাদের পরিকল্পনা বাস্তবায়নে এ দেশীয় মাটি-পানি বাতাসে বেঁচে থাকা কতিপয় বিশ্বাস ঘাতক তাদের মদদ দিয়েছিল।

তিনি আরো বলেন,জিয়া জানতো বঙ্গবন্ধুকে হত্যা করা হবে। সে জেনেও রাষ্ট্রের একজন সৈনিক হয়েও রাষ্ট্রপ্রধান বা গোয়েন্দা সংস্থাকে অবহিত করেননি। তাই ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির জনককে স্ব-পরিবারে নৃশংসভাবে হত্যার জন্য জিয়ারও বিচার দাবী করছি। কেননা বঙ্গবন্ধুর হত্যার সাথে জিয়া জড়িত এবং সেই মুল আসামী।

গতকাল বিকেলে কুষ্টিয়া প্রেসক্লাব আব্দুর রাজ্জাক মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেষে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।দ

সাংবাদিক অধিকার ফোরাম কুষ্টিয়া জেলা শাখার সভাপতি নুর আলম দুলালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু বলেন,কোন অপশক্তিই স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে রুখতে পারেনি। অনেকেই মনে করেছিল জাতির জনককে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে চিরতরে নিঃশেষ করে দেয়া হবে। কিন্তু তা  হয়নি।

তিনি বলেন,বঙ্গবন্ধু ও আওয়ামীলীগ এ দেশের সকল মানুষের দল ও নেতা এটা কারো ব্যক্তিগত সম্পদ নয়। কোন অনিয়ম,দুর্নীতির সংবাদ প্রকাশ করলেই সেই সাংবাদিককে জামাতা,শিবির,বিএনপি বানানোর অপচেষ্টা বন্ধ করতে হবে। জাতির জনকের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সাদাকে সাদা কালোকে কালো বলতে হবে।

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ বিশ্বাস বলেন,আমরা বলতে শুনি বঙ্গবন্ধু এ দেশের বাক স্বাধীনতাকে রুদ্ধ করেছিলেন। এটি মিথ্যাচার। বঙ্গবন্ধুর বদৌলতে এ দেশে সংবাদ পত্রের স্বাধীনতা এসেছে। অনেক শ্রেনী পেশার মানুষ আজ জাতীয় সংসদে এমপি হয়েছেন। তিনি বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এডিটরস্ ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস রিয়াজ জিল্লু,কুষ্টিয়া টেলিভিশন জার্ণালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম রাশেদ,ডিবিসি বাংলা ও সমকালের জেলা প্রতিনিধি সাজ্জাদ রানা,সদর উপজেলা যুবলীগ নেতা শিশির প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক আজকের সুত্রপাতের সম্পাদক আখতার হোসেন ফিরোজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক সুত্রপাতের সম্পাদক ডাঃ মোকাদ্দেস হোসেন সেলিম,আমাদের সময়ের কুষ্টিয়া প্রতিনিধি ও বিজয় অন লাইনের সম্পাদক শামসুল আলম স্বপন,পল্লী বিদ্যুত সমিতির সভাপতি সাইফদৌলা তরুন,কুষ্টিয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও বাংলা টিভির জেলা প্রতিনিধি লিটন উজ জামান,প্রেসক্লাবের নির্বাহী সদস্য ডালিয়া পারভিন,দৈনিক নবচেতনার প্রতিনিধি আহসান আলী,ডেইলী সানের কুষ্টিয়া প্রতিনিধি রেজাউল করিম রেজা,সাংবাদিক অর্পণ মাহমুদ,অধিকার ফোরাম সদস্য শেখ রিপন, বিটিভির ক্যামেরা পার্সন খাইরুল ইসলাম সম্রাট,এস এ টিভির ক্যামেরা পার্সন হাবিবুর রহমান হাবিব,যুবলীগ নেতা ইফাজ,মোস্তাক প্রমুখ।

Print Friendly, PDF & Email