মঙ্গলবার, ১লা ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
ঢাবির ফার্সি বিভাগের নতুন চেয়ারম্যান হলেন প্রফেসর বাহাউদ্দীন
ঢাবি প্রতিনিধি
নভেম্বর ১২, ২০২০,  ৫:১৬ অপরাহ্ণ
ঢাবির ফার্সি বিভাগের নতুন চেয়ারম্যান হলেন প্রফেসর বাহাউদ্দীন

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যানের নতুন দায়িত্ব পেয়েছেন প্রফেসর ড. মোহাম্মদ বাহাউদ্দিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আদেশ ১৯৭৩-এর অন্তর্ভুক্ত ১ম স্ট্যাটিউটের ৪৩(১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আগামী তিন বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন

আগামী বৃহস্পতিবার (১২ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন তিনি। শতবর্ষী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্নে কলা অনুষদের ৬টি বিভাগের অন্যতম ছিল ফারসি বিভাগ। নবনিযুক্ত চেয়ারম্যান ড. বাহাউদ্দিন বলেন, বাঙালির প্রাণের এই বিশ্ববিদ্যালয় যখন তার প্রতিষ্ঠার শতবর্ষ উদযাপন করছে, সেই শুভলগ্নে শতবর্ষী ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ এক অভূতপূর্ব গৌরবের বিষয়।

ড.বাহাউদ্দিন দেশের একজন বিশিষ্ট লেখক ও গবেষক। সমসাময়িক বিষয়ে দেশের শীর্ষ জাতীয় দৈনিকে নিয়মিত কলাম লিখে তিনি বেশ সুনাম ও পাঠকপ্রিয়তা অর্জন করেছেন। তার রচিত ও সম্পাদিত গ্রন্থের সংখ্যা ছাব্বিশ, দেশি-বিদেশি জার্নালে বাংলা, ফারসি ও ইংরেজি ভাষায় প্রকাশিত অর্ধশতাধিক গবেষণা প্রবন্ধ ও জাতীয় দৈনিকে তিন শতাধিক কলাম রয়েছে। বিভাগীয় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন