সোমবার, ১০ই আগস্ট ২০২০ ইং, ২৬শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
ঢাবির সাবেক ভিসি ড. এমাজউদ্দীনের মৃত্যুতে ইবি শিক্ষক সমিতির শোক
বিপ্লব খন্দকার, ইবি
জুলাই ১৮, ২০২০,  ১১:০১ অপরাহ্ণ
ঢাবির সাবেক ভিসি ড. এমাজউদ্দীনের মৃত্যুতে ইবি শিক্ষক সমিতির শোক

বিপ্লব খন্দকার, ইবি প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. এমাজউদ্দীনের মৃত্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি গভীর শোক প্রকাশ করছেন। সমিতির সাধারণ সম্পাদক ফেসবুক স্টাটাসের মাধ্যমে এ শোকবার্তাটি নিশ্চিত করেন

শোক বার্তায় বলা হয়েছে, শুক্রবার সকাল ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ড. এমাজউদ্দীন ইন্তেকাল করেন। “ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।” তার শোকসপ্ত প্রকাশ করে তার আত্মার মাগফিরাত কামনা করেন সংগঠনটি।

জানা যায়, ড. এমাজউদ্দীন এর শারীরিক অবস্থা খারাপ হলে বৃহস্পতিবার রাত ২টার দিকে ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে
নিয়ে যাওয়া হয়। শুক্রাবার ভোর ৫টার দিকে হার্ট অ্যাটাক করে মারা যান তিনি। পরবর্তীতে আনুষ্ঠানিকতা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

ইবির শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান বলেন, তিনি একজন বিশিষ্ট গবেষক ছিলেন এবং দেশ ও জাতির কল্যাণের জন্য সর্বদা কাজ করে গিয়েছেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রো-ভিসি সহ বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন। তার এই মৃত্যুতে দেশ এবং জাতি শুধু তাকে নই বড় একটি সম্পদ হারিয়েছে। এজন্য তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং সমিতি তার শোকসপ্ত পরিবারের সমবেদনা জানাচ্ছে।

উল্লেখ্য, ১৯৯২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ।
এছাড়াও তিনি বাংলাদেশের বিরোধী দল বিএনপির অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন এবং দলটির নীতি-নির্ধারণে তার গুরুত্বপূর্ণ প্রভাব ছিল বলে ধারণা করা হতো।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন