মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৪ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
প্রথম বাঙ্গালি হিসেবে বিসিসিআই’র সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি
অক্টোবর ১৫, ২০১৯,  ৫:২৪ অপরাহ্ণ
প্রথম বাঙ্গালি হিসেবে বিসিসিআই’র  সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

ক্রীড়া প্রতিবেদক
প্রথম বাঙ্গালি হিসেবে অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হতে যাচ্ছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। চরম নাটকীয়তার মাঝে রোববার রাতে বোর্ডের সভাপতি হিসেবে চুড়ান্ত করা হয় তার নাম।

সবকিছু ঠিক ঠাক থাকলে আগামী ২৩ অক্টোবর বোর্ডের আনুষ্ঠানিক সভায় সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলির নাম ঘোষণা করা হবে।

সভাপতি হিসেবে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক ক্রিকেটার অভিজ্ঞ সংগঠক কয়েক দশক ধরে বিসিসিআই’র বিভিন্ন পদে দ্বায়িত্ব পালন করে থাকা বিজেশ প্যাটেল। তবে সমঝোতার মাধ্যমে আইপিএল’র চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সভাপতি পদে মনোনয়ন জমা দেননি তিনি। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন গাঙ্গুলি।

সভাপতি নির্বাচিত হলে আগামী ১০ মাসের জন্য বিশ্ব ক্রিকেটের সবচেয়ে প্রভাবশালি সংগঠন বিসিসিআইর সভাপতির দ্বায়িত্বে থাকবেন সৌরভ।

সংগঠনটির নতুন সেক্রেটারি হতে পারেন জয় শাহা। আর কোষাধ্যক্ষ হিসেবে দেখা যেতে পারে অরুণ দোবালকে।

বিভিন্ন গণমাধ্যমের খবর বিজেবি নেতা অমিত শাহার ফোন কলে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন গাঙ্গুলি। তবে এমন কোন কথাই শিকার করেননি প্রিন্স অফ কলকাত।

সৌরভ গাঙ্গুলি বলেন, আমি এবিষয়ে আলাদা করে কারো সাথে কথা বলিনি। দেখুন বোর্ডের যে অবস্থা ছিলো তাতে কোন কাজ করা যাচ্ছিলোনা। তাই তারই এ সিদ্ধন্ত নিয়েছেন। অনেকেই এটাকে আমার ২০০০ সালের ক্যাপ্টেন্সির সাথে তুলনা করেছেন। আমি শুধু বলবো চ্যালেঞ্জ নিতেই আমার বেশি ভালো লাগে।

গাঙ্গুলি আরো বলেন, ক্রিকেট নিয়ে অনেক কিছু করতে হবে। প্রশাসনকে ঢেলে সাজাতে হবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ মাঠের ক্রিকেট যেন স্বাভাবিক গতিতে চলে। আমি সবার আগে নজর দিতে চাই প্রথম শ্রেণির ক্রিকেটে কারণ এটাই ক্রিকেটের বেইজ। তাদের আর্থিক নিশ্চিয়তা খুব দরকার।

এদিকে বিসিবির সাবেক সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল হক মনে করেন কোন দ্বিধা রেখে নয় বরং খোলা মনে সৌরভ গাঙ্গুলির কাছে ক্রিকেট উন্নয়নের সহায়তা চাইতে পারেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার মতে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি নয় একজন বাঙালি হিসেবে বাংলাদেশ ক্রিকেটের বন্ধু হবেন গাঙ্গুলি।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন