বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০ ইং, ১৫ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের শুভ জন্মদিনে ইবি বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন
ইবি প্রতিনিধি
আগস্ট ৮, ২০২০,  ৬:৫৫ অপরাহ্ণ
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের শুভ জন্মদিনে ইবি বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন

ইবি প্রতিনিধিঃ
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের শুভ জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ। আজ শনিবার(৮ আগষ্ট) ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন শুভ জন্মদিনে শ্রদ্ধা জ্ঞাপন ও ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমানসহ সকল শহীদের রূহের আত্মার শান্তি কামনা করেছেন

ড. আরফিন স্বাক্ষরিত এক সংবাদ বার্তায় জানা যায়, দেশপ্রেমের অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হয়ে বঙ্গবন্ধুর রাজনৈতিক আন্দোলন ও সংগ্রামে আমৃত্যু নিজেকে জড়িত রেখেছেন বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব। স্বামীর রাজনীতিতে সবরকম সহায়তার পাশাপাশি তিনি ছিলেন বঙ্গবন্ধুর রাজনীতির একজন সক্রিয় কর্মী। বাঙালি জাতির যুগসন্ধিক্ষণের মহানায়ক বঙ্গবন্ধুর জীবন-মরণের সঙ্গী ছিলেন মহীয়সী এই নারী। তিনি ছিলেন বঙ্গবন্ধুর জীবনের রেণু। যিনি বাংলাদেশের রাজনীতিতে প্রেরণাদায়িনী এক মহীয়সী নারী।

উল্লেখ্য, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ। তিনি ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের নির্মম হামলায় শহীদ হন।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন