রবিবার, ১৭ই নভেম্বর ২০১৯ ইং, ২রা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
header-ads
বশেমুরবিপ্রবিতে দুই ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পূর্ণ
নভেম্বর ১, ২০১৯
বশেমুরবিপ্রবিতে দুই ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পূর্ণ

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ‘এফ’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) এবং ‘জি’ ইউনিটে (আইন অনুষদ) ভর্তি পরীক্ষা সম্পূর্ণ হয়েছে। আজ শুক্রবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয় সহ গোপালগঞ্জের ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টা থেকে ১১টায় ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পূর্ণ হয়। এই ইউনিটের প্রতি সিটের বিপরীতে প্রায় ৩৩ জন করে প্রতিদ্বন্দ্বিতা করে। পাঁচটি বিভাগে ৩৫০ টি আসনের বিপরীতে ১১ হাজার ৩৩২ জন শিক্ষার্থী  পরীক্ষায় অংশগ্রহন করেন।

এছাড়াও বেলা ৩টা থেকে ৪ টায় ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পূর্ণ হয়। যেখানে প্রতি সিটের বিপরীতে প্রায় ১২৭ জন করে প্রতিদ্বন্দ্বিতা করে। একটি বিভাগে ১০০টি আসনের বিপরীতে ১২ হাজার ৬৪২ জন্য শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

উল্লেখ্য, আগামী ২ নভেম্বর ‘ডি’ এবং ‘ই’, ৮ নভেম্বর ‘সি’ এবং ‘এইচ’, ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ এবং ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ভর্তি পরীক্ষা ও আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  www.bsmrstu.edu.bd  তে জানা যাবে।

Print Friendly, PDF & Email