শনিবার, ১৬ই নভেম্বর ২০১৯ ইং, ১লা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
header-ads
বশেমুরবিপ্রবিতে “বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস” উপলক্ষে সেমিনার আয়োজন
অক্টোবর ২৪, ২০১৯
বশেমুরবিপ্রবিতে “বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস” উপলক্ষে সেমিনার আয়োজন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৯’ উপলক্ষে সেমিনার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১টায় আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমী ভবনের ১১৬ নাম্বর কক্ষে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৯’ এর ‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ’ প্রতিপাদ্যকে ধারণ করে ‘আত্মহত্যার ঝুঁকি নিরূপণ ও ব্যবস্থাপনা’ নামক সেমিনারের আয়োজন করা হয়।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান। এছাড়াও মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালামের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন একই বিভাগের প্রভাষক মাসুমা পারভীন, নুসরাত শারমিন, নাসরিন নাহার, মমতাজ সুলতানা সহ এই বিভাগের সকল শিক্ষার্থী ও কর্মচারীরা সেমিনারে অংশগ্রহণ করে।

মানসিক স্বাস্থ্যের গুরুত্ব তুলে ধরে ড. রাজিউর রহমান বলেন, “আমরা সবাই শারীরিক স্বাস্থ্যের যত্ন নিলেও মানসিক স্বাস্থ্যের ব্যাপারে একেবারেই উদাসীন। তাই অকালে ঝরে যাচ্ছে অনেক মেধাবী শিক্ষার্থী।” এ সময় সচেতনতা বিষয়ক এমন সেমিনার নিয়মিত আয়োজনের মাধ্যমে তা অনেকাংশে রোধ করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, প্রতি বছর ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালন করা হলেও বিশ্ববিদ্যালয়ের নানা প্রতিবন্ধকতার কারণে আজ এই দিবস পালন করা হয়।

Print Friendly, PDF & Email