মঙ্গলবার, ১৮ই মে ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ |আর্কাইভ|
বাতকলেফো ইবি শাখার প্রতিযোগিতার ফলাফল ঘোষণা
ইবি প্রতিনিধি
মে ২, ২০২১,  ৬:১৮ অপরাহ্ণ
বাতকলেফো ইবি শাখার প্রতিযোগিতার ফলাফল ঘোষণা

বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম(বাতকলেফো) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার কতৃক আয়োজিত ‘তারুণ্যের চোখে বাংলাদেশ’ শীর্ষক অনলাইন ভিডিও উপস্থাপন প্রতিযোগিতার ফল প্রকাশিত হয়েছে। রবিবার (০১-০৫-২০২১) সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ফলাফল ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মিলন কুমার কুন্ডু, দ্বিতীয় স্থান অধিকার করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শাহিদা আরবী এবং তৃতীয় স্থান অধিকার করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের নওরীন নুসরাত স্নিগ্ধা।

এছাড়াও চতুর্থ ইংরেজি বিভাগের আয়শা সিদ্দিকা, পঞ্চম ফোকলোর স্টাডিজ বিভাগের তাজমিন রহমান ও ষষ্ঠ স্থান অধিকার করেছেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী পিংকি শেখ তারা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সপ্তম ও অষ্টম হয়েছেন যথাক্রমে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্স বিভাগের রাফসান আহমেদ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী রাসেল হোসাইন।

সংগঠনটির ইবি শাখার সভাপতি আশিকুর রহমান বলেন, ‘দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে লাখো শহীদের জীবন উৎসর্গ ও অজস্র মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ। স্বাধীনতার অর্ধশত বছরে এসে, আমাদের যেমন রয়েছে প্রাপ্তির বিশাল সমাহার তেমনি রয়েছে হাজারো না পাওয়ার গল্প। এখনও বাংলার বুকে নির্যাতিত বোনের আর্তনাদ, অসহায় মানুষের হাহাকার ও প্রকট বৈষম্যমূলক সমাজব্যবস্থা কায়েম রয়েছে। এমন নানাবিধ দিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের বক্তব্যে ফুটে উঠেছে। আমি মনে করি, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দল-মত নির্বিশেষে যে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মানুষ সংগ্রাম করেছিলেন, তাদের আদর্শকে বাস্তবায়ন করতে পারলেই কাঙ্ক্ষিত স্বাধীনতা আমরা অর্জন করতে পারবো।’

 

উল্লেখ্য, বাতকলেফো ইবি শাখা থেকে আয়োজিত এ প্রতিযোগিতা গত ২৪ মার্চ থেকে শুরু হয়ে ১৫ এপ্রিল শেষ হয়। প্রতিযোগিতাটিতে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন