সোমবার, ২০শে জানুয়ারি ২০২০ ইং, ৭ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
বিজেএসসির চবি শাখায় নতুন কমিটি
ডিসেম্বর ১৩, ২০১৯
বিজেএসসির চবি শাখায় নতুন কমিটি

চবি প্রতিনিধিঃ
বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্লাটফর্ম “বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল (বিজেএসসি)” চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের (২০১৯-২০) এর নতুন কমিটির ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয় গন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী নকিব আহমেদ এবং সাধারণ সম্পাদক হিসেবে ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আশিকুর রহমান। এসময় ৫২ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

শুক্রবার (১৩ডিসেম্বর)বিজেএসসির কেন্দ্রীয় সংসদের সভাপতি জি এম হিরক এবং সাধারণ সম্পাদক জাহিদ হাসান ফাহিমের স্বাক্ষরে আগামী এক বছরের জন্য এই নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ নভেম্বর বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি) যাত্রা শুরু করে। ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানকে ধারণ করে সংগঠনটি সারাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিভিন্ন গঠনমূলক কাজ করে যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, গ্রীণ ইউনিভার্সিটি তে বিজেএসসি শাখা সংসদের কার্যক্রম রয়েছে।

Print Friendly, PDF & Email