রবিবার, ৯ই আগস্ট ২০২০ ইং, ২৫শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
বশেমুরবিপ্রবি শিক্ষককে মেরে ফেলার হুমকি, এক শিক্ষার্থী আজীবন বহিষ্কার
ডিসেম্বর ১৭, ২০১৯,  ৭:৫৪ অপরাহ্ণ
বশেমুরবিপ্রবি শিক্ষককে মেরে ফেলার হুমকি, এক শিক্ষার্থী আজীবন বহিষ্কার

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষককে পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদানের অভিযোগে এক ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রেজিস্ট্রার অফিস কর্তৃক একটি নোটিশের মাধ্যমে তাকে এই শাস্তি প্রদান করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের আশিক নামে এক শিক্ষার্থীর বাবা মারা যাওয়ায় ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এস এম অলি উল্লাহ কর্তৃক অর্থনীতি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক খসরুল আলমকে বাসের ব্যাবস্থা করার জন্য ফোন করা হয়। তিনি বাস দিতে অপারগতা প্রকাশ করায় গত ১২ ডিসেম্বর ওই শিক্ষার্থী ফোনে দুই দফায় খসরুল আলমকে পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

পরবর্তীতে তিনি (খসরুল আলম) রেজিস্ট্রার বরাবর হুমকির কথা উল্লেখ করে জড়িত শিক্ষার্থীর শাস্তি চেয়ে আবেদন করেন। অফিস আদেশ অনুযায়ী গত ১২ ডিসেম্বর ইটিই বিভাগের শিক্ষার্থী এস এম অলি উল্লাহ, আইডি ২০১২১২০২০৫৮ কর্তৃক অর্থনীতি বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক খসরুল আলমকে হুমকির প্রদানের বিষয়ের অভিযোগ ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা কমিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য প্রণীত বিধি অনুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে আজীবন বহিষ্কার করে এবং অতিবিলম্বে হল ত্যাগের নির্দেশ প্রদান করা হয়।

এদিকে মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে হুমকি দেয়ার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষকবৃন্দের ব্যানারে ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন