শনিবার, ৬ই জুন ২০২০ ইং, ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ চার দফা দাবি জাবি ছাত্রলীগের
অক্টোবর ২৪, ২০১৯
শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ চার দফা দাবি জাবি ছাত্রলীগের

জাবি প্রতিনিধিঃ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিবির সন্দেহে আটক ২ ব্যক্তির দ্রুত বিচার ও চলমান আন্দোলনে শিবিরের সাথে জড়িতদের শনাক্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাবি শাখা ছাত্রলীগ।

বৃহ:স্প্রতিবার ( ২৪ অক্টোবর) বিকাল ২.৩০ বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে পুরাতন ভবনের সামনে দিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয় । পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয় ।

জাবি শাখার ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বিরোধী শক্তি জামায়াত শিবির জাহাঙ্গীরনগরকে অস্থিতিশীল করার পায়তারা চালাচ্ছে।মঙ্গলবার প্রক্টরিয়াল বডির কাছে আটককৃত ব্যক্তি ইতিমধ্যে স্বীকার করেছে সে শিবিরের রাজনীতির সাথে জড়িত। আশির দশকে বিশ্ববিদ্যালয়ে শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা হয় । কিন্তু তারা থেমে নেই । তারা বর্তমানে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পায়তারা করেছে।

এসময় তিনি চার দফা দাবি পেশ করেন, বিশ্ববিদ্যালয়ে আটককৃত ‘শিবির’ নেতাদের দ্রুত বিচার করতে হবে ,বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে অর্থ জোগান দাতাদের সনাক্ত করে রাষ্ট্রীয় আইনে বিচার করতে হবে, উক্ত ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃক তদন্ত কমিটি গঠন করে শিবিরের সাথে জড়িতদের বিচার করতে হবে , রাষ্ট্রীয় আইনে শিবিরের রাজনীতি বাতিল করতে হবে।

উল্লেখ, ২২ অক্টোবর রাত আটটায় বিশ্ববিদ্যালয়েল চৌরাঙ্গী এলাকা থেকে শিবির সন্দেহে দুইজন কে আটক করে জাবি প্রক্টরিয়াল টীম।

Print Friendly, PDF & Email