বুধবার, ২৯শে জানুয়ারি ২০২০ ইং, ১৬ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
শীতে সুবিধাবঞ্চিতদের জন্য জেনেসিস ফাউন্ডেশনের ভিন্নধর্মী উদ্যোগ
ডিসেম্বর ২৭, ২০১৯
শীতে সুবিধাবঞ্চিতদের জন্য জেনেসিস ফাউন্ডেশনের ভিন্নধর্মী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:
জেনেসিস ফাউন্ডেশন একটি সামাজিক কল্যাণমূলক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। ফাউন্ডেশনটি এবারের শীতে দরিদ্র ও আর্ত পীড়িত মানুষদের সাহায্যের লক্ষ্যে একটি ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে। শৈতপ্রবাহ শুরুতে শীতের সামগ্রী বিতরণ ও পিঠা উৎসবের অংশ হিসেবে ঢাকার মিরপুরে সংগঠনটি মিরপুর ৬, ট ব্লক বস্তির সুবিধাবঞ্চিত শিশু ও তাদের অভিভাবকের মাঝে শীতের সামগ্রী বিতরণ করে এবং একইসাথে পিঠা উৎসবের আয়োজন করে।

শীতে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য ঢাকা, শরীয়তপুর ও চুয়াডাঙ্গায়ও শীতের সামগ্রী উপহার ও পিঠা উৎসবের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছে সংগঠনটি।

এছাড়াও কয়েকদিন আগে শিশু ও তাদের অভিভাবকদের জন্য শীতকালীন স্বাস্থ্য সচেতনতামূলক একটপ সেমিনারেরও আয়োজন করে সংগঠনটি।

শীত হোক উষ্ণতার” ও “শীত হোক পিঠা উৎসবমুখর” এই দুটি ইভেন্টের ঢাকা পর্বের সফল সমাপ্তির পর সংগঠনটি শরীয়তপুর ও চুয়াডাঙ্গায় উক্ত দুই ইভেন্ট করার পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে বলে জানা যায়। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যে তাদের শরীয়তপুর ও চুয়াডাঙ্গা পর্বের ইভেন্ট অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সংগঠনটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দ্বারা পরিচালিত যেটি প্রতিষ্ঠিত হয়েছিল ২০১৮ সালে। এটির কেন্দ্রীয় কমিটির সভাপতি শামসুল আলম রিফাত (নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়) ও সহ সভাপতি মো. রাফিজ খান (ঢাকা বিশ্ববিদ্যালয়)।

Print Friendly, PDF & Email