মঙ্গলবার, ১০ই ডিসেম্বর ২০১৯ ইং, ২৫শে অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
header-ads
সফলতার চার মূল মন্ত্র – ববি উপাচার্য
নভেম্বর ১৬, ২০১৯
সফলতার চার  মূল মন্ত্র – ববি উপাচার্য

মেহেদি মিসাদ,ববি প্রতিনিধিঃ
বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের স্নাতক (সম্মান) এল.এল.বি সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন (মাতিন) শিক্ষার্থীদের ৪ টি বিষয় মেনে চলার পরামর্শ দেন। এসময় তিনি বলেন, “জীবনে সফল হতে হলে চারটি বিষয় মেনে চলা প্রয়োজনঃ এক. সময়কে মেনে চলা, দুই. নিয়মের মধ্যে থাকা, তিন. হতাশ না হওয়া, চার. সৎ থাকা”।

১৫ নভেম্বর, শুক্রবার সন্ধা ৬.৩০ ঘটিকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স সেন্টারে আইন বিভাগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের এই পরামর্শ দেন এবং ১ম সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করার অভিপ্রায় ব্যক্ত করেন।

এছাড়া অনুষ্ঠানে প্রধান অতিথি ও বক্তা হিসেবে উপস্থিত ছিলন বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মো. ইমান আলী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বরিশাল জেলা ও দায়রা জজ মোঃ রফিকুল ইসলাম, আরও উপস্থিত ছিলেন বিচারকবৃন্দ,  শিক্ষকবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিষ্টার, প্রভোস্ট  এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি ইমান আলী গ্রাজুয়েশন সম্পন্নকারী শিক্ষার্থীদের উদ্দেশ্য  বলেন,” আমি মনে করি আপনাদের মধ্য থেকে কেউ ভালো বিচারক হবেন, কেউ ভালো আইনজ্ঞ হবেন, আবার কেউবা আইন পড়ে অন্য পেশায় যাবেন। একটা বিষয় মনে রাখবেন আপনি যে পেশায় জাননা কে আপনাকে পড়তে হবে, পড়া ও জানার বিকল্প নেই, আপনাকে একজন ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে বেশি বেশি পড়তে হবে। যত পড়বেন,  তত শিখবেন। আপনি যেখানে জাননা কেন কাজের প্রতি দায়িত্ববান হতে হবে এবং ন্যায়, নিষ্ঠা ও সততার সাহিত কাজ করতে হবে। তাহলে আপনি ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারবেন”।

উল্লেখ্য, আইন বিভাগের ১ম ব্যাচ থেকে ৫১ জন শিক্ষার্থী স্নাতক (সম্মান) এল.এল.বি সম্পন্ন করেন।

Print Friendly, PDF & Email