মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২০ ইং, ১২ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
সমাজকল্যাণ মন্ত্রণালয়ে চাকরির বিজ্ঞপ্তি
এপ্রিল ৬, ২০১৯
সমাজকল্যাণ মন্ত্রণালয়ে চাকরির বিজ্ঞপ্তি

দর্পণ ডেস্কঃ

স্মারক নং – ৪১ . ০১ . ০০০০ . ০৩৪ . ০০১ . ১২ . ২০১৮ – ৩৯৭ ’ তারিখঃ ২৭ / ০৩ / ১৯খ্রি . ।

পদের নাম শিক্ষাগত যোগ্যতা
১ ।  সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার  অপারেটর – ৪জন   বেতনঃ ১১০০০ -২৬৫৯০/- স্নাতক বা সমমানের ডিগ্রী পরীক্ষায় উত্তীর্ণ। সাঁটলিপিঃসর্বনিম্ন গতি মিনিটে ইংরেজি ৭০ শব্দ , বাংলা ৪৫ ।কম্পিউটার টাইপিং সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্তঃ এবংকম্পিউটার ওয়ার্ড প্রসেসিং সহ ইমেইল , ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা।
২। ডাটা এন্ট্রি অপারেটর – ১জন বেতন ৯৩০০-২২৪৯০/- উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;কম্পিউটার মুদ্রাক্ষরে মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে ।
৩। অফিস সহায়ক – ৮ জন বেতনঃ ৮২৫০ – ২০০১০ /- মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

 

জেলা কোটায় আবেদনঃ

সাধারণ জেলা কোটায় যে সকল জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ক্রমিক নং ১ – ২ পদের জন্য রাজশাহী ,লালমনিরহাট ,রংপুর ,ভোলা ,নওগাঁ ,সাতক্ষীরা ,গোপালগঞ্জ ,ময়মনসিংহ ,ফেনী ,চাদপুর ,শরীয়তপুর ,  যশোর ,টাঙ্গাইল ,কুষ্টিয়া ,ব্রাহ্মণবাড়িয়া ও বরিশাল জেলার প্রার্থীদের আবেদন করার প্রইয়োজন নেই । ক্রমিক নং ৩ পদের জন্য চট্টগ্রাম ,নোয়াখালী ,ময়মনসিংহ ,টাঙ্গাইল ,যশোর ,ফরিদপুর ,নরসিংদী ,হবিগঞ্জ ,দিনাজপুর ,নেত্রকোনা ,পঞ্চগড় ,খুলনা ,সিরাজগঞ্জ ,মাদারীপুর ,মাগুরা ,বগুড়া ,বরিশাল ,রংপুর ,কুষ্টিয়া এবং সুনামগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই । তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন ।

 

আবেদন সংক্রান্ত নিয়মাবলিঃ

১ । বয়স ১ / ০৪ / ২০১৮ তারিখে ১৮ – ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র -কন্যাগণের এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স জনস্বাস্তু ১৮ – ৩২ বছর । মুক্তিযোদ্ধাদের পুত্র -কন্যার পুত্র – কন্যাগণের ( নাতি – নাতনী ) বিয়স ১৮ – ৩০ বছর । বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।

২ । নিয়োগের ক্ষেত্রে সরকারী সকল বিধি বিধান অনুসরন করা হবে ।

৩।  মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রাদির মূলকপি প্রদর্শন করতে হবে এবং গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি জমা দিতে হবে

( ক ) শিক্ষাগত  যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মূল / সাময়িক সনদপত্র অভিজ্ঞতা ( প্রযোজ্য ক্ষেত্রে ) সনদের সত্যায়িত কপি

( খ ) জাতীয় পরিচয়পত্র / জন্মনিবন্ধন সনদপত্রের সত্যায়িত কপি ।

( গ ) নাগরিকত্ব সনদপত্র

( ঘ ) গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র

( ঙ ) শারীরিক প্রাতবন্ধী ,এতিম ,ক্ষুদ্র নৃ – গোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সাটিফিকেট ।

(চ) মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত পয়োজনীয় মুক্তিযোদ্ধা সনদপত্র

( ছ ) মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক প্রমাণক উপযুক্ত বয়স ১৮ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যায়নপত্র ।

 

  আবেদন ফরম পূরণ সংক্রান্ত নিয়মাবলিঃ

ক . পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রাথীগণ  http : / / msw . teletalk . com . bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন ।

আবেদনের সময়সীমা নির্ধারণঃ  ( i) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২১ . ০৪ . ২০১৯  বিকাল ৫ . ০০ টা পর্যন্ত । উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ এর উপর Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস ও পরীক্ষার ফি জমা দিতে পারবেন ।

( খ ) Online| আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি ( দৈর্ঘ্য ৩০০Xপ্রস্থ ৩০০ ) Pixel ও  স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৮০ ) Pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে  Upload করবেন । ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে

( গ ) প্রাথী Online এ পুরণকত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের  সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন

 

Print Friendly, PDF & Email