বুধবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২০ ইং, ১৩ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার নতুন কমিটি ঘোষনা
জানুয়ারি ১৭, ২০২০
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার নতুন কমিটি ঘোষনা

জাবি প্রতিনিধি:
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়) জাবি শাখার অষ্টাদশ তম নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। নতুন কমিটিতে পদার্থবিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী শোভন রহমানকে আহ্বায়ক ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। ১৭ জানুয়ারি( শুক্রবার) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য কনোজ কান্তি রায় এক বিবৃতিতে এ তথ্য জানান।

গতকাল ১৬ জানুয়ারি সুষ্মিতা মরিয়মের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগ একটি কর্মীসভা রোকন স্মৃতি গ্রন্থ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। উক্ত সভা শেষে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন – সম্পদ অয়ন মারান্ডি (প্রত্নতত্ত্ব ৪২), সুমাইয়া ফেরদৌস (গণযোগাযোগ ও সাংবাদিকতা ৪৬), কনোজ কান্তি রায় (নাটক ও নাট্যতত্ত্ব ৪৬), আরিফুল ইসলাম (নাটক ও নাট্যতত্ত্ব ৪৬), তানভীর আহমেদ কল্লোল (আই আই টি ৪৬), আমিরুল আবেদীন আকাশ (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ৪৮), তানজিরুল ইসলাম রিফাত (অর্থনীতি ৪৫), শারমিন আক্তার (সরকার ও রাজনীতি ৪৭)।

উক্ত সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স ও বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ সাভার আশুলিয়া অঞ্চলের আহ্বায়ক সৌমিত্র কুমার দাস।

সভায় আলোচকরা বর্তমান সময়ের শিক্ষা আন্দোলনের সমস্যা সংকট নিয়ে কর্মীদের সাথে মতবিনিময় করেন। এছাড়াও তারা শিক্ষার্থীদের প্রতি সংগঠিত শক্তির মাধ্যমে শিক্ষার বানিজ্যিকীকরণ, সাম্প্রদায়িকীকরণ, বিরাজনীতিকরণ, শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও দখলদারিত্বের ত্রাস সৃষ্টি সহ শিক্ষার উপর শাসক শ্রেণীর সকল ধরণের আঘাতকে প্রতিরোধ করে শক্তিশালী ছাত্র আন্দোলন গড়ে তোলার অাহ্বান জানান। তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান দুর্নীতি বিরোধী আন্দোলনকে শক্তিশালী করার বিষয়েও জোর দেন।

Print Friendly, PDF & Email