সোমবার, ২০শে জানুয়ারি ২০২০ ইং, ৭ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
সমাবর্তন ঘিরে উৎসব মুখর ঢাবি ক্যাম্পাস
ডিসেম্বর ৮, ২০১৯
সমাবর্তন ঘিরে উৎসব মুখর ঢাবি ক্যাম্পাস

ঢাবি প্রতিনিধিঃ
আগামীকাল সোমবার (৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন। ঢাবির এই সমাবর্তনে সভাপতিত্ব করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদ। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- পদার্থ বিজ্ঞানে নোবেল বিজয়ী ও জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে বিভাগের অধ্যাপক ড. তাকাকি কাজিতা

সমাবর্তনকে সামনে রেখে ইতিমধ্যেই ডিগ্রিধারীদের মধ্যে কস্টিউম প্রদান সম্পন্ন হয়ে গেছে। ঢাবি ক্যাম্পাস মুখরিত এখন ছাত্র ছাত্রীদের ফটোসেশানে। বিগত চার বছরে গড়ে ওঠা হাজারো স্মৃতিতে মোড়ানো মুহুর্ত ক্রান্তিপর্ব কালো কস্টিউমে জড়িয়ে সোনালী ফ্রেমে ধরে রাখার চেষ্টা চলছে পুরো ক্যাম্পাস জুড়ে। ক্যাম্পাসের মল চত্বর, সিনেট ভবন,অপরাজেয় বাংলা, কেন্দ্রীয় গ্রন্থাগার ঘুরে দেখা গেছে এই চিত্র।

উল্লেখ্য, এবারের সমাবর্তনে অংশ নিবেন ২০ হাজার ৭৯৬ জন স্নাতক ডিগ্রিধারী। এর মধ্যে ১০ হাজার ৬৭৩ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবং বাকি ১০ হাজার ৪৪ জন অধিভূক্ত সাত কলেজের গ্রাজুয়েট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে ৭৯ জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক প্রদান করা হবে। এছাড়া ৫৭ জনকে পিএইচডি, ৬ জনকে ডিবিএ এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email