শনিবার, ২৮শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
সাহান আরা বেগমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শাহে আলম তালুকদার এমপি
জুন ৯, ২০২০,  ১:৩৪ অপরাহ্ণ
সাহান আরা বেগমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শাহে আলম তালুকদার এমপি

রাসেল মুরাদ, বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধিঃ
পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহবায়ক, বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লহ’র স্ত্রী এবং বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মা হৃদক্রিয়া বন্ধ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা গেছেন। তাঁর এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বরিশাল-২(বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম তালুকদার। এছাড়া তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

শহীদ জননী শাহানারা আব্দুল্লাহ একাধারে বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক ছিলেন। রাজনৈতিক জীবনে প্রথম তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতিতে যোগ দেন। ১৯৬৯ সালে তিনি বরিশাল মহিলা কলেজের ভিপি নির্বাচিত হন। আবুল হাসানাত আবদুল্লাহর সঙ্গে বিয়ের পর তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন।

১৯৭৫’র ১৫ আগস্ট সেই কালো রাতে ঘাতকদের গুলিতে শহীদ হয়েছিলেন আবুল হাসানাত আবদুল্লাহ ও শাহান আরা বেগমের চার বছরের ছেলে সুকান্ত আবদুল্লাহ। গুলিবিদ্ধ হয়েও সেই রাতে অলৌকিকভাবে বেঁচে যান শাহান আরা বেগম।

উল্লেখ্য, রবিবার (৭ জুন) রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয় এবং সোমবার সকাল ৮টার দিকে বরিশাল নগরীর মুসলিম গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন