সোমবার, ১০ই আগস্ট ২০২০ ইং, ২৬শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |আর্কাইভ|
সাহারা খাতুনের মৃত্যুতে ইবি বঙ্গবন্ধু পরিষদের শোক প্রকাশ
জুলাই ১০, ২০২০,  ৩:২৩ অপরাহ্ণ
সাহারা খাতুনের মৃত্যুতে ইবি বঙ্গবন্ধু পরিষদের শোক প্রকাশ

বাংলাদেশ সরকারের প্রথম মহিলা স্বরাষ্ট্রমন্ত্রী এবং সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ গভীর শোক প্রকাশ করেছে।

তিনি বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

সাহারা খাতুন কিডনি ও শ্বাসতন্ত্রের জটিলতায় ভুগছিলেন। গত সোমবার এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়েছিল।

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন এক শোকবার্তায় বলেন, বাংলাদেশ সরকারের প্রথম মহিলা স্বরাষ্ট্রমন্ত্রী, এবং সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি।

শোকবার্তায় ড. আরফিন জানান,
ছাত্র জীবন থেকে রাজনীতি শুরু করা বাংলাদেশের রাজনীতির এই উজ্জ্বল নক্ষত্র বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন।

তিনি একাধারে বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন। ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনেও সক্রিয় ভূমিকা পালন করেন এই আইনজীবী নেতা।

আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ পরিবার অ্যাডভোকেট সাহারা খাতুনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

Print Friendly, PDF & Email
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget
আরও পড়ুন