বৃহস্পতিবার, ৯ই এপ্রিল ২০২০ ইং, ২৬শে চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
সিরাজগঞ্জে আলোর দিশার সাধারণ জ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত
মার্চ ৬, ২০২০
সিরাজগঞ্জে আলোর দিশার সাধারণ জ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
‘এসো আমরা হব কলম সৈনিক’ এই স্লোগানকে সামনে রেখে আবারও অনুষ্ঠিত হয়ে গেল ‘আলোর দিশা,বাংলাদেশ’এর আয়োজিত কুইজ প্রতিযোগিতা -২০২০। আজ শুক্রবার সকাল ৯ঃ৩০ মিনিটে সিরাজগঞ্জের বেলকুচিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় রাজাপুর উচ্চ বিদ্যালয় ও রাজাপুর মধ্যপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ৫ম,৬ষ্ঠ,৭ম ও ৮ম শ্রেণির প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

আলোর দিশা,বাংলাদেশ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোঃ মেহেদী হাসানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিযোগিদের অভিভাবক বৃন্দ ও সহযোগীতায় ছিলেন মোঃ অনিক এবং মোঃ রবিন। উক্ত প্রতিযোগিতায় ১ম ৫ জনকে বিজয়ী বলে ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে অভিভাবক ও বক্তারা বলেন, গ্রামের মধ্যে এধরনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমরা আসলেই গর্বিত। এ ধরণের অনুষ্ঠান আয়োজন করার জন্য আলোর দিশা,বাংলাদেশ কে অসংখ্য ধন্যবাদ। পরবর্তীতে এ ধরনের আরও উৎসাহমূলক ও সৃজনশীল অনুষ্ঠান আয়োজন করার আহবান জানান তারা। সংগঠনটি এর আগেও ২০১৯ সালে সিরাজগঞ্জে দুইটি প্রতিযোগিতার আয়োজন করেছিল।

উল্লেখ্য, আলোর দিশা,বাংলাদেশ মূলত শিক্ষার্থীদের সৃজনশীল ও উদ্ভাবনীমূলক কার্যক্রমে উৎসাহ ও সার্বিক সহযোগিতা করে থাকে। ‘বিকশিত হওয়ার এইতো সময়’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশের সর্বত্র এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

সংগঠনের অন্যান্য নিয়মিত কার্যাবলীর মধ্যে রয়েছে, যেকোন সদস্য ব্যক্তিকে বিনামূল্যে বই পড়তে দেওয়া,পঠিত বইয়ের বুক রিভিউ বা পাঠচক্র করা। এছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সভা, সেমিনার, কর্মশালা ও প্রতিযোগিতার আয়োজন করা।

Print Friendly, PDF & Email