বৃহস্পতিবার, ৯ই এপ্রিল ২০২০ ইং, ২৬শে চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |আর্কাইভ|
হিমু পরিবহনের উদ্যোগে ‘স্তন ক্যান্সার সচেতনতা’ বিষয়ক সেমিনার
মার্চ ৮, ২০২০
হিমু পরিবহনের উদ্যোগে ‘স্তন ক্যান্সার সচেতনতা’ বিষয়ক সেমিনার

চবি প্রতিনিধিঃ
আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষ্যে হিমু পরিবহন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টিম কতৃক আয়োজিত “স্তন ক্যান্সার সচেতনতা ” শীর্ষক সেমিনার ও কর্মশালা আজ দুপুর বেলা দুইটায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হলের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে

উক্ত সেমিনারটি উদ্বোধন করেন জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. হেলাল উদ্দিন।

উক্ত সেমিনার ও কর্মশালায় প্রধান আলোচক ও প্রশিক্ষক ছিলেন ক্যান্সার বিশেষজ্ঞ ডা. মিনা আহমেদ । তিনি অংশগ্রহণকারীদের স্তন ক্যান্সারের সেল্ফ টেস্টের বিভিন্ন নিময় কানুনের বিষয়ে প্রশিক্ষণ দেন । এছাড়া তিনি স্তন ক্যান্সারের সচেতনতা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ।

উক্ত সেমিনারে আরো আলোচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম লিজা ।তিনি বলেন ,”বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রতিটি প্রতিষ্ঠানকেন্দ্রিক এধরণের ক্যান্সার সচেতনতা বিষয়ক সেমিনার ও কর্মশালা আয়োজন করা খুবই জরুরি।”
এছাড়া ক্যান্সার বিষয়ে আরো আলোচনা করেন জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষিকা সুকন্যা বাশার।কর্মশালা শেষে সবাইকে সার্টিফিকেট প্রদান করা হয়। সেমিনার ও কর্মশালাটির সঞ্চালনায় ছিলেন প্রকৃতি সাহা এবং সানজিলা শারমিন অর্না ।

উল্লেখ্য ,হিমু পরিবহন জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্তদের একটি সংগঠন । এটি ২০১৩ সাল থেকে সারাদেশে ক্যান্সার সচেতনতাসহ সাহিত্য,সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম করে আসছে ।

Print Friendly, PDF & Email